সিলেটে আইসোলেশনে থাকা এক নারীর মৃত্যু: করোনা সন্দেহে

সিলেটে আইসোলেশনে থাকা এক নারীর মৃত্যু: করোনা সন্দেহে

সিলেট শহীদ শামসুদ্দীন হাসপাতালের আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন যুক্তরাজ্যফেরত এক নারীর মৃত্যু হয়েছে। আজ রবিবার ভোররাত ৪টার দিকে মারা যান তিনি। করোনা সন্দেহে তিনি ওই আইসোলেশনে ছিলেন।

আজ রোববার সিলেটের এম জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক হিমাংশু লাল রায় খবরের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, আজ ভোররাত চারটার দিকে হাসপাতালে আইসোলেশনে থাকা অবস্থায় ৬১ বছর বয়সী ওই নারীর মৃত্যু হয়। প্রায় ১০ দিন ধরে জ্বর, সর্দি, কাশির সঙ্গে শ্বাসকষ্টে ভোগার পর ২০ মার্চ ওই নারী এই হাসপাতালে ভর্তি হন।

স্থানীয় সূত্র জানায়, সিলেট নগরের শামীমাবাদ আবাসিক এলাকার বাসিন্দা আনুমানিক ৬১ বছর বয়সী ওই নারী।  গত গত  মার্চ যুক্তরাজ্য থেকে দেশে ফেরেন তিনি। এরপর তার জ্বর-সর্দি-কাশি শ্বাসকষ্ট দেখা দেয়। তাকে করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে ২০ মার্চ থেকে হাসপাতালের আইসোলেশন ইউনিটে রাখা হয়।

উপপরিচালক হিমাংশু লাল রায় জানান, ওই নারীর নমুনা সংগ্রহ করার জন্য আজ সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) প্রতিনিধিদের সিলেটে আসার কথা ছিল। কিন্তু এর আগেই তাঁর মৃত্যু হলো। এরপরও তাঁর নমুনা সংগ্রহ করা হবে।

করোনা ভাইরাসে বাংলাদেশে এখন পর্যন্ত ২৪ জন শনাক্ত হয়েছেন। এদের মধ্য দুজন মারা গেছে বলে আইইডিসিআরের পক্ষ থেকে জানানো হয়েছে।