গ্রেফতার খালেদা জিয়া অন্য যে মামলায়

গ্রেফতার খালেদা জিয়া অন্য যে মামলায়

 কারাবন্দী বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কুমিল্লার একটি মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। তাই জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৪ মাসের জামিন পেলেও শিগগিরই কারাগার থেকে মুক্তি পাচ্ছেন না তিনি।

 

সোমবার সন্ধ্যায় কুমিল্লার পুলিশ সুপার শাহ মো. আবিদ হোসেন বলেন, ‘২০১৫ সালের মামলায় তার (খালেদা জিয়া) বিরুদ্ধে যে ওয়ারেন্ট আছে, সেটার বিপরীতে তাকে গ্রেফতার দেখিয়ে প্রোডাকশন ওয়ারেন্ট (পিডব্লিউ) পাঠানো হয়েছে।

ওই মামলায় কুমিল্লার চৌদ্দগ্রামের সাবেক সংসদ সদস্য জামায়াত নেতা ডা. সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহেরকে প্রধান আসামি করে ৫৬ জনের নাম উল্লেখ এবং আরও ২০ জনকে অজ্ঞাত আসামি করে একটি হত্যা মামলা দায়ের করা হয়। এই মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ বিএনপির ছয় শীর্ষস্থানীয় নেতাকেও হুকুমের আসামি করা হয়।

এই মামলায় ২ জানুয়ারি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ বিএনপি-জামায়াতের কেন্দ্রীয় ও স্থানীয় ৫৫ নেতাকর্মীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

সোমবার সেই গ্রেফতারি পরোয়ানায় খালেদা জিয়াকে গ্রেফতার দেখানোর আবেদন করলে তা মঞ্জুর করেন কুমিল্লার ৫নং আমলি আদালতের দায়িত্বপ্রাপ্ত বিচারক মো. মুস্তাইন বিল্লাহ।

বিকাল সাড়ে ৩টায় প্রোডাকশন ওয়ারেন্ট (পিডব্লিউ) কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে পৌঁছে দেয়া হয়েছে বলে জানিয়েছেন কুমিল্লার আদালতের পরিদর্শক সুব্রত ব্যানার্জি। মামলার পরবর্তী ধার্য দিন রয়েছে ২৮ মার্চ।