চীনের ১১টি মজার তথ্য

চীনের ১১টি মজার তথ্য

আমাদের প্রতিবেশী দেশ চীন। আর এই চীন বিখ্যাত নানা কারনে। আমরা প্রত্যেকেই চীন সম্পর্কে অনেক তথ্য জানি। তারপরও এমন কিছু মজার তথ্য থেকে যায় যেগুলো আমাদের অনেকের কাছেই অজানা। জানা অজানার নেশা থেকে সৃষ্ট উম্মাদনা তাড়া করে আমাদের। তাই শুধু মাত্র ভয়ঙ্কর রহস্যময় পৃথিবী পাঠকদের জন্য আমরা নিয়ে আসলাম চীন সম্পর্কে ১১টি মজার তথ্য , যা আপনি জানেন না।

(১) সম্প্রতি চীনা কর্তৃপক্ষ অনেক যায়গায় পাহাড়ার জন্য কুকুরের পরিবর্তে রাজ হাঁস নিযুক্ত করেছে। কেননা রাজা হাঁস যাকে তাড়া করে সেই জানে এটার ক্ষীপ্রতা কেমন!

(২) প্রতিবছর চীনে এক কোটি ত্রিশ লাখ শিশু এবোর্শনের মাধ্যমে মেরে ফেলা হয়।

(৩) বেইজিং এ ট্রাফিক জ্যামে ক্ষতির পরিমান ১১.৩ বিলিয়ন ডলার।

(৪) বেইজিং এ বাতাস এতটাই দুষিত, যে প্রতিদিন ১ প্যাকেট সিগারেটের খেলে যে ক্ষতি হয়, বেইজিং এর বাতাসে একদিন শ্বাসপ্রশ্বাস নিলে সেই পরিমান ক্ষতি হয়।

(৫) আপনি জানেন কি? টয়লেট পেপার প্রথম চীনে আবিষ্কৃত হয়েছিলো শুধু মাত্র সে দেশের রাজা টয়লেটে ব্যবহার করবেন বলে।

(৬) ফরচুন কুকি যেটা আমরা মনে করি চীনে আবিষ্কৃত হয়েছিলো কিন্তু আসলে সেটা আবিষ্কৃত হয়েছে আমেরিকায়।

(৭) নাবালক ছেলেদের মুত্র দ্বারা সিদ্ধ করা ডিম খাওয়াকে পবিত্র কাজ মনে করা হয়।(৮) সামরিক বাহিনীর অফিসারদের কোর্টে পিন দেয়া থাকে, যাতে তারা দাড়ানোর সময় মনযোগ সহকারে দায়িত্ব পালন করে। সামান্য হেলে পরলেই বলি হয়ে যাবে!

(৯) তারা সোশ্যাল নেটওয়ার্ক ব্যবহারকারীদের হাটার জন্য আলাদা লেন তৈরি করেছে।

(১০) তারা এলিস ইন ওয়ান্ডার ল্যান্ড মুভিটা নিষিদ্ধ করেছিলো এই কারনে যে, মুভিতে পশুপাখিরা মানুষের ভাষায় কথা বলতে পারে।

 

(১১) পুলিশদেরকে একটি নির্দিষ্ট উচ্চতায় হাত উচিয়ে রাখার ট্রেনিং দেয়া হয়। তাহলে বুঝুন আসল ডিউটির সময় একেকটা অফিসার কি রকম সিরিয়াস থাকে!