'দেশজুড়ে গৃহযুদ্ধ শুরু হতে পারে রামমন্দির নাহলে '

'দেশজুড়ে গৃহযুদ্ধ শুরু হতে পারে রামমন্দির নাহলে '

সম্প্রতি এমন মন্তব্য করেছেন ভারতীয় যোগগুরু বাবা রামদেব।রামমন্দির না হলে ভারতীয় ক্ষমতাসীন দল বিজেপির ওপর বিশ্বাস উঠে যাবে।দেশজুড়ে গৃহযুদ্ধও শুরু হতে পারে। বিজেপি ক্ষমতায় এসেছিল রামমন্দিরকে ইস্যু করে । এখন রামমন্দিরই তাদের গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছে ।রামদেব বলেন, 'যত দ্রুত সম্ভব অযোধ্যায় মন্দির গড়তে হবে অন্যথায় মোদী সরকারের ওপর বিশ্বাস হারাবে ভারতের মানুষ।' দেশজুড়ে গৃহযুদ্ধও শুরু হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন তিনি।

রবিবার গুজরাটের আহমেদাবাদে গিয়েছিলেন রামদেব। সেখানেই এসব মন্তব্য করেন। রামদেব বলেন, ভগবান রাম কোনো রাজনৈতিক হাতিয়ার নন। বরং গোটা দেশের গর্ব। আমাদের পূর্বপুরুষ তিনি। দেশের সংস্কৃতি ও মানুষের রন্ধ্রে রন্ধ্রে তার বাস। কোটি কোটি মানুষ অযোধ্যায় তার মন্দিরের নির্মাণ দেখতে চান। শীঘ্রই তা করে দেখাতে হবে মোদী সরকারকে।

চাইলে মোদী সরকারের পক্ষে মন্দির নির্মাণ করা অসম্ভব নয় বলে দাবি রামদেবের। এ ব্যাপারে শিবসেনার যুক্তি দেখিয়েছেন তিনি। তার কথায়, ক্ষমতায় রয়েছে নরেন্দ্র মোদীর সরকার। আবার উত্তরপ্রদেশও বিজেপির দখলে। চাইলে রাম মন্দির নিয়ে যে কোনো মুহূর্তে অর্ডিন্যান্স জারি করতে পারে তারা।