চালু হলো ফেসবুক লাইভ

চালু হলো ফেসবুক লাইভ

চালু হলো ‘ফেসবুক লাইভ’। এটি ফেসবুকের আকর্ষণীয় একটি ফিচার। এর মাধ্যমে ফোনে ভিডিও ধারণ করার সঙ্গে সঙ্গে তা ফেসবুকে সরাসরি সম্প্রচারের সুবিধা পাওয়া যায়।

আকর্ষণীয় এই সুবিধাটি এতদিন কেবলমাত্র সেলিব্রিটি এবং ভেরিফায়েড প্রোফাইল ও পেজের জন্য প্রযোজ্য থাকলেও, এখন থেকে বিশ্বব্যাপী সকল ফেসবুক ব্যবহারকারী ক্যামেরাযুক্ত মোবাইলের মাধ্যমে এই ফিচারটি ব্যবহার করতে পারবেন।

৬ এপ্রিল বুধবার, যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার স্থানীয় সময় সকাল ৮ টায় (বাংলাদেশের সময় রাত ৯টায়) ফেসবুকের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ তার ফেসবুক পেজে এক স্ট্যাটাসে ফেসবুক ব্যবহারকারীদের এই সুখবর জানিয়েছেন।

তিনি জানান, ‘আজ আমরা সবার জন্য ফেসবুক লাইভ চালু করছি। এর মাধ্যমে সহজেই লাইভ ভিডিও তৈরি ও শেয়ার করা যাবে। লাইভ সুবিধা যেন পকেটে টিভি ক্যামেরা থাকার মতো।’

৬ এপ্রিল বুধবার, যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার স্থানীয় সময় সকাল সাড়ে দশটায় (বাংলাদেশের সময় রাত সাড়ে ১১টায়) মার্ক জাকারবার্গ ‘ফেসবুক লাইভ’ ফিচারটির নিজের লাইভ ভিডিও সম্প্রচার করেন এবং নতুন এ সেবাটির বিষয়ে সাধারণ ব্যবহারকারীদের বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করেন।

ফেসবুকে লাইভ ভিডিও সম্প্রচার করার জন্য স্ট্যাটাস আইকনের নিচেই পাওয়া যাবে লাইভ স্ট্রিমিং ভিডিও অপশন। প্রাইভেসি নির্ধারণের মাধ্যমে শুধু বন্ধুদের সঙ্গে নাকি টাইমটাইনে সকলে ভিডিওটি দেখতে পাবে, তা নির্ধারণ করা যাবে। লাইভ স্ট্রিমিং এর সময় কমেন্টও করা যাবে।