বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন চলছে আদালতে

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন চলছে আদালতে

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষে তৃতীয় দিনের মতো যুক্তিতর্ক উপস্থাপন চলছে। বকশীবাজারে স্থাপিত পঞ্চম বিশেষ জজ ড. মো. আখতারুজ্জামানের আদালতে মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় এই যুক্তিতর্ক উপস্থাপন শুরু করেন তার আইনজীবী আবদুর রেজাক খান। এর কিছুক্ষণ আগেই খালেদা জিয়া এজলাসে এসে বসেন।

আবদুর রেজাক খানের পর খালেদা জিয়ার পক্ষে তার আরও তিন আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, এ জে মোহাম্মদ আলী ও ব্যারিস্টার জমিরউদ্দিন সরকারের যুক্তি উপস্থাপন করার কথা রয়েছে। এই মামলায় দুদকের যুক্তিতর্ক উপস্থাপন আগেই শেষ হয়েছে। এরপর গত ২৪ ডিসেম্বর খালেদা জিয়ার পক্ষে যুক্তিতর্ক শুনানি উপস্থাপন শুরু হয়। খালেদা জিয়ার আইনজীবী আবদুর রেজাক খান দুই দিন যুক্তিতর্ক উপস্থাপন করেছেন।

২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাতের অভিযোগে করা জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় আসামি হলেন খালেদা জিয়া, তাঁর বড় ছেলে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ছয়জন। তারেক রহমানের বিরুদ্ধে এর মধ্যে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। এছাড়া ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগে করা জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায়ও খালেদা জিয়াসহ চার আসামির বিরুদ্ধে এদিন দুদকের পক্ষে যুক্তিতর্ক উপস্থাপনের দিন ধার্য রয়েছে।