৩০ ডিসেম্বর প্রাথমিক শিক্ষা সমাপনীর ফল

৩০ ডিসেম্বর প্রাথমিক শিক্ষা সমাপনীর ফল

জেএসসি ও জেডিসি পরীক্ষার মতো প্রাথমিক শিক্ষা সমাপনী ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষার ফলও আগামী ৩০ ডিসেম্বর প্রকাশ করা হবে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বৃহস্পতিবার গণমাধ্যমকে বলেন, ওই দিন বেলা ১১টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ফলাফলের অনুলিপি তুলে দেওয়া হবে। এরপর সচিবালয়ে সংবাদ সম্মেলন করে ফলাফলের বিস্তারিত জানানো হবে।

১৯ থেকে ২৬ নভেম্বর পর্যন্ত প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে প্রায় ৩১ লাখ পরীক্ষার্থী অংশ নেয়।

এর আগে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফল ৩০ ডিসেম্বর প্রকাশের সিদ্ধান্ত হয়।

 

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর ) ভোরে হবিগঞ্জ জেলার বাহুবল থানার দ্বীগর বাজার এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। পরে দুপুরে জেলা ডিবি অফিসে এসে আসামি নিয়ে হাজির হন মামলার তদন্ত কর্মকতা। গ্রেফতারকৃত ইমন (২৬) হবিগঞ্জ মাদমপুর থানার পাটুলী এলাকার মিল্লাত হোসেনের ছেলে ও জিল্লুর রহমান ওরফে দীলু একই জেলার শায়েস্থাগঞ্জ থানার কদমতলী এলাকার আজিজ মিয়া ওরফে লুহাতের ছেলে।

ডিবি উপ-পরিদর্শক (এসআই) মোঃ আবুল কালাম আজাদ জানান, বৃহস্পতিবার ভোরে হবিগঞ্জ জেলার বাহুবল থানা এলাকা থেকে আন্তঃ জেলার গাড়ি চোর চক্রের সদ্যস ইমন ও জিল্লুর রহমান ওরফে দীলু নামে দুই যুবককে গ্রেফতার করা হয়েছে। এসময় তাদের হেফাজত থেকে চুরি হওয়া ঢাকা মেট্রো গ-১৪-৪৭৫৫ নাম্বারের একটি প্রাইভেট কার উদ্ধার করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবদ চলছে।

প্রসঙ্গত ,গত ১৯ নভেম্বর বেলা ১১ টার দিকে রূপগঞ্জ ৩‘শ ফিট রাস্তার পাশে নীলা মাকের্টের সামনে থেকে ডাঃ খন্দকার তানভীর হোসেন ব্যবহৃত ঢাকা মেট্রো গ-১৪-৪৭৫৫ নাম্বারে একটি প্রাইভেট চুরি হয়। পরে সে নিজে বাদী হয়ে রূপগঞ্জ থানায় একটি মামলা দায়ের করে।