নুরুলদের ওপর হামলার ঘটনায় শাহবাগ থানায় মামলা

নুরুলদের ওপর হামলার ঘটনায় শাহবাগ থানায় মামলা

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সহসভাপতি নুরুল হক ও তাঁর সহযোগীদের ওপর হামলার ঘটনায় মামলা হয়েছে।মঙ্গলবার (২৪ ডিসেম্বর) পুলিশ বাদী হয়ে এ মামলা  করেছে। মামলা নং- ৩৪।

সাজ্জাদুর রহমান বলেন, ভুক্তভোগীরা এসে মামলা করেন কি না, সে অপেক্ষায় ছিলেন তাঁরা। কিন্তু কেউ না আসায় পুলিশ বাদী হয়ে মামলা করেছে।পুলিশের দায়ের করা মামলায় ৮ জনের নাম উল্লেখসহ ৩০ থেকে ৩৫ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। মামলার বাদী শাহবাগ থানার উপ-পরিদর্শক রইচ উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

সাজ্জাদুর রহমান বলেন, ‘মামলার আসামিদের সবাই মুক্তিযোদ্ধা মঞ্চের নেতা-কর্মী।’ গত রোববার ডাকসু সহ-সভাপতি নুরুল হক নুর ও তার অনুসারীদের ওপর হামলা চালায় মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের নেতাকর্মীরা। রোববার দুপুর পৌনে ১টার দিকে এ হামলার ঘটনা ঘটে। হামলায় অন্তত ৩৪ জন আহত হন।

ওই হামলায় নুরসহ আহত ৫ জনকে উন্নত চিকিৎসার জন্য ৯ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। তারা সবাই ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি রয়েছেন।এদিকে ডাকসুর ভিপি নুরুল হক নুর ও তার সংগঠনের নেতাকর্মীদের ওপর হামলার ঘটনায় এর আগে মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের সাধারণ সম্পাদক আল মামুন ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত তূর্যকে গ্রেফতার করা হয়েছে। এবার তাদেরকে আসামি করে মামলা করা হলো।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনার পর নড়েচড়ে বসেছে পুলিশ ও বিশ্ববিদ্যালয় প্রশাসন। হামলার ঘটনায় অভিযুক্ত দুজনকে গতকাল আটক করেছে পুলিশ। আর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ঘটনা তদন্তে ছয় সদস্যের তদন্ত কমিটি করেছে।