নতুন প্রজন্ম বিশ্বমানের শিক্ষা পাচ্ছে: শিক্ষামন্ত্রী

নতুন প্রজন্ম বিশ্বমানের শিক্ষা পাচ্ছে: শিক্ষামন্ত্রী

মশিউর দিপু, বরিশাল- বরিশালে ৪৭তম জাতীয় শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। বুধবার (২০ মার্চ) সকাল ৯টায় নগরীর বঙ্গবন্ধু উদ্যানে স্মারক ও পায়রা উড়িয়ে এই ক্রীড়া প্রতিযোগিতার আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন তিনি।

উদ্বোধনী বক্তব্যে মন্ত্রী বলেন, আমাদের মূল লক্ষ্য হচ্ছে- নতুন প্রজন্মদের দিয়ে আধুনিক উন্নত বাংলাদেশ গড়ে তোলা। সেই লক্ষ্যে আমরা নতুন প্রজন্মকে গড়ে তুলছি এবং তারা বিশ্বমানের শিক্ষা পাচ্ছে। এসময় শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি শরীরিক ও মানসিক বিকাশে খোলাধুলায় মনোযোগ দেয়ার কথা বলেন মন্ত্রী।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর মো. মাহাবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী, বরিশাল সদর এমপি জেবুন্নেসা আফরোজ, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা সচিব মো. সোহরাব হোসাইন, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা সচিব মো. আলমগীর।

২১ মার্চ থেকে শুরু হওয়া ৫ দিনের এই প্রতিযোগিতা চলবে ১৫ মার্চ পর্যন্ত। এবারের প্রতিযোগিতায় ৪টি অঞ্চলের ২৭২টি স্কুল, ৭টি মাদ্রাসা ও ১টি কারিগরি বিদ্যালয় থেকে ৪৬৪ জন ছাত্র ও ৩৪৪ জন ছাত্রী অংশ নিচ্ছেন।