মাওলানা সাদ ঢাকা ছাড়লেন, অংশ নিলেন না আখেরী মোনাজাতে

মাওলানা সাদ ঢাকা ছাড়লেন, অংশ নিলেন না আখেরী মোনাজাতে

তাবলিগ জামাতের একাংশের বিরোধিতার মুখে বিশ্ব ইজতেমায় অংশ না নিয়েই ফিরে গেলেন মাওলানা মোহাম্মদ সাদ কান্ধলভিকে। শনিবার বেলা ১২টার দিকে মাওলানা মোহাম্মদ সাদ ঢাকা ত্যাগ করেন।

কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে দিল্লির উদ্দেশ্যে ঢাকা ছাড়লেন মাওলানা সাদ। শনিবার ফজর নামাজের পর কাকরাইল মসজিদ থেকে মাওলানা সাদকে বহনকারি গাড়ি বহরটি ধানমন্ডি যায়।

সেখানে একটি বাসায় প্রায় দেড় ঘন্টা অবস্থান করেন তিনি। এরপর সেখান থেকে কঠোর পুলিশি নিরপত্তার মধ্য দিয়ে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিআইপি গেটে দিয়ে ভিতরে প্রবেশ করেন সকাল নয়টায়।

সকাল ১০টা বিশ মিনিটে জেট এয়ারওয়েজের একটি ফ্লাইটে দিল্লির উদ্দেশ্যে ঢাকা ছাড়েন মাওলানা সাদ। প্রতিবাদের মুখে এবারের বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত না করেই ঢাকা ছাড়লেন তিনি।

এর আগে গতকাল শুক্রবার কাকরাইল মসজিদে মাওলানা সাদ জুমার বয়ান দেন এবং নামাজ পড়ান। বয়ানে তিনি হযরত মুসা (আ.) কে নিয়ে তার অতীতে দেওয়া বক্তব্যের জন্য ভুল স্বীকার ও ক্ষমা চান।

তিনি বলেন, আমাদের কাজ হলো বয়ান করা। বয়ানে অনেক সময় ভুল হয়ে যায়। আমি সবার সামনে রুজু করেছি। কোনো কথায় যদি দোষ হয়, এটা থেকে আমি রুজু করতেছি, আগেও করেছি, এখনো করছি।