যশোরের সেই সহকারী কমিশনার সাইয়েমাকে এসি ল্যান্ডের দায়িত্ব থেকে অব্যাহতি

যশোরের সেই সহকারী কমিশনার সাইয়েমাকে এসি ল্যান্ডের দায়িত্ব থেকে অব্যাহতি

যশোরের মনিরামপুরের সহকারী কমিশনার সাইয়েমা হাসানকে সহকারী কমিশনারের (ভূমি) দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। কথা জানিয়েছেন খুলনার বিভাগীয় কমিশনার মু. আনোয়ার হোসেন হাওলাদার।

মনিরামপুরে ভ্রাম্যমাণ আদালতে তিন বৃদ্ধকে কান ধরিয়ে উঠবস করানোর ঘটনায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) সাইয়েমা হাসানকে প্রত্যাহার করা হয়েছে।

আজ শনিবার বিভাগীয় কমিশনার বলেন, ওই এসি ল্যান্ডকে অব্যাহতি দিয়ে কমিশনারের কার্যালয়ে ন্যস্ত করা হয়েছে। সেখানে আরেকজনকে দায়িত্ব দেওয়া হয়েছে। সেখানকার প্রকৃত ঘটনা তদন্ত করে দেখে মাত্রা অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

ইউসুফ হারুন আরও বলেন, অফিস খোলার পর ঘটনার তদন্ত করা হবে। তদন্ত প্রতিবেদন অনুযায়ী তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।

এছাড়া করোনা প্রাদুর্ভাবের সময় মাঠ পর্যায়ে সব কর্মকর্তাকে সরকারি আচরণবিধি মেনে চলার নির্দেশ দেয়া হয়েছে বলেও জানান জনপ্রশাসন সচিব।

প্রসঙ্গত নভেল করোনাভাইরাস প্রতিরোধে যশোরের মনিরামপুরে গত শুক্রবার বিকালে এসিল্যান্ড সাইয়েমা হাসানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালানো হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা  আহসানউল্লাহ শরীফী জানান, সাইয়েমার বদলে সুফল গোলদার পুলিশ সেনাবাহিনীর সঙ্গে উদ্বুদ্ধকরণের কাজ করবেন।

মনিরামপুর উপজেলার চিনেটোলা বাজারে বয়স্ক দুই ব্যক্তিকে কান ধরে ওঠবস করানো এবং তাঁদের ছবি তোলার ঘটনা গতকাল শুক্রবার সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হলে সাইয়েমা হাসানের নাম চলে আসে। নিয়ে সমালোচনার ঝড় ওঠে।