ক্যান্সারের সঙ্গে লড়াই: সুস্থ হচ্ছেন সোনালি

ক্যান্সারের সঙ্গে লড়াই: সুস্থ হচ্ছেন সোনালি

বলিউডের ৯০ দশকের দর্শক প্রিয় অভিনেত্রী সোনালি বেন্দ্রে মরণব্যাধি ক্যান্সারের সঙ্গে যুদ্ধ করছেন তিনি কিন্তু তার এই লড়াই যে অত সহজ নয় তা তিনি আগেই জানিয়েছেন তারপরেও সাহসের সঙ্গে এগিয়ে যাচ্ছেন অভিনেত্রী নিউ ইয়র্কে চলছে সোনালি বেন্দ্রের চিকিৎসা সেখানে তার সঙ্গে রয়েছেন স্বামী গোল্ডি বেহলে সোনালিকে দেখতে তার নিউ ইয়র্কের ফ্ল্যাটে হাজির হন নম্রতা শিরোদকর নিউইয়র্কের বিগ অ্যাপেলে সোনালি বেন্দ্রের ক্যানসারের চিকিৎসা চলছে। নিউইয়র্ক থেকে ডেকান ক্রনিকলকে নম্রতা শিরোদকর আরও বলেছেন, ‘সোনালি খুব শক্ত মনের মেয়ে। আমি তাঁর সঙ্গে অনেকটা সময় কাটিয়েছি। অনেক কথা হয়েছে। তিনি অসুস্থতা আর চিকিৎসার অভিজ্ঞতা নিয়ে কথা বলেছেন, সেই সময়ের মুখোমুখি হওয়ার পর ও নিজের মনকে কীভাবে সাহস জুগিয়েছে, বলেছেন তাও।

সোনালি বেন্দ্রে আর নম্রতা শিরোদকর একসঙ্গে সেন্ট্রাল পার্কে বেড়াতে যাবেন। নম্রতা জানিয়েছেন, তিনি এখন নিউইয়র্কের বাইরে। সেখানে দুই দিন থাকবেন। বললেন, ‘সেখান থেকে ফিরে আমরা সেন্ট্রাল পার্কে বেড়াতে যাব। আশা করছি, ওই সময় আমাদের দুজনের পরিবারও সেখানে থাকবে।

গত জুলাই মাস থেকে বলিউডের একসময়ের জনপ্রিয় তারকা সোনালি বেন্দ্রের ক্যানসারের চিকিৎসা হচ্ছে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে। এখন তাঁর চিকিৎসা শেষ পর্যায়ে। এই পুরো সময়ে ইনস্টাগ্রামে বিভিন্ন পোস্টের মাধ্যমে তিনি ক্যানসারের সঙ্গে নিজের লড়াইয়ের গল্প তুলে ধরেছেন। বিভিন্ন সূত্রে জানা গেছে, নিউইয়র্কে এখন বলিউডের আরেক বরেণ্য অভিনেতা ঋষি কাপুরেরও ক্যানসারের চিকিৎসা হচ্ছে। তাঁর সঙ্গেও দেখা করেছেন সোনালি বেন্দ্রে। এ ছাড়া নিউইয়র্কে প্রিয়াঙ্কা চোপড়ার গায়েহলুদ অনুষ্ঠানেও দেখা গেছে তাঁকে।

এদিকে ক্যানসারের সঙ্গে লড়াইয়ের পাশাপাশি সোনালি বেন্দ্রে নিজের বুক ক্লাব চালিয়ে যাচ্ছেন। গত শুক্রবার তিনি জানিয়েছেন, তাঁর বুক ক্লাবে এবার হান্যা ইয়ানাগিহারার ‘এ লিটল লাইফ বইটি নিয়ে আলোচনা করবেন। ইনস্টাগ্রামে এই বইয়ের ছবি দিয়ে তিনি লিখেছেন, ‘আগের বইটা শেষ করতে একটু সময় লেগে গেল। কেমো চলছিল, ওই সময় আমার দৃষ্টিশক্তির কিছু সমস্যা দেখা দেয়। তাই কিছুই পড়তে পারিনি। ভয় পেয়ে গিয়েছিলাম। তবে এখন সব ঠিক আছে।

এ লিটল লাইফ বইটি নিয়ে তিনি লিখেছেন, ‘মেয়েদের বন্ধুত্ব নিয়ে লেখা বই পড়েছি, এবার ছেলেদের বন্ধুত্ব নিয়ে পড়ব। এটা পড়ার জন্য আর অপেক্ষা করতে পারছি না।