ঠাকুরগাঁও সরকারি মহিলা কলেজে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

ঠাকুরগাঁও সরকারি মহিলা কলেজে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

ঠাকুরগাঁও সরকারি কলেজে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। সোমবার (২৬ শে মার্চ) সকালে মহান মুক্তিযুদ্ধে নিহত শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি জানিয়ে শুরু হয় দিনের কার্যক্রম। এর পর আলোচনা সভা, সাংস্কৃতিক ও চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় । প্রধানমন্ত্রী ঘোষিত সমবেত কন্ঠে জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

কলেজের অধ্যক্ষ আবু বকর ছিদ্দিক এ সভায় সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন কলেজের শিক্ষক পরিষদের সভাপতি আনিসুর রহমান, জাতীয় দিবস উদযাপন কমিটির আহ্বায়ক জুলফিকার আলী প্রমুখ।

সভায় বক্তারা শিক্ষার্থীদের উদ্দেশ্যে স্বাধীনতা দিবসের তাৎপর্য তুলে ধরেন ।

সভাপতির বক্তব্যে কলেজের অধ্যক্ষ আবু বকর ছিদ্দিক বলেন, যার জন্ম না হলে এ দেশ স্বাধীন হতো না। সেই বাঙ্গালি মুক্তি সংগ্রামের অবিসংবাদিত মহান নেতার সাহসী ও আপসহীন নেতৃত্বে ১৯৭১ খ্রিস্টাব্দের এই দিনে (২৬ মার্চ) বীর বাঙালী পাকিস্তানি শাসনের বিরুদ্ধে স্বাধীনতা সংগ্রামে ঝাঁপিয়ে পড়েছিল।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্য বলেন, পরাধীনতার শৃঙ্খল ভেঙে ১৯৭১ খ্রিস্টাব্দের এই দিনে বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা হয়েছিল এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বেই আমরা স্বাধীনতা সংগ্রামের জন্য ঝাঁপিয়ে পড়েছিলাম। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে আর বেশি দিন বাকী নেই। তারই যোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন উন্নয়নশীল দেশের স্বীকৃতি পেয়েছে।

অধ্যক্ষ আরও বলেন, জাতিসংঘের এই স্বীকৃতি আমাদের দেশের জন্য একটি বড় অর্জন। তিনি আরও বলেন শিক্ষার্থীরা তোমরাই আগামী দিনের ভবিষ্যত ,তাই বঙ্গবন্ধুর আদর্শ অনুপ্রাণিত হয়ে দেশ গড়ায় অংশগ্রহণ করতে হবে । এ সময় অত্র কলেজের উপাধ্যক্ষ,দিবা শাখার সমন্বয়ক, শিক্ষক প্রতিনিধি, অভিভাবক প্রতিনিধি, শিক্ষকম-লী, কর্মকর্তা-কর্মচারী, শিক্ষার্থী ও অভিভাবকগণ উপস্থিত ছিলেন।