মিরপুর মধ্য পীরেরবাগে সন্ত্রাসীদের সঙ্গে গোলাগুলি, ডিবি পুলিশের পরিদর্শক নিহত

মিরপুর মধ্য পীরেরবাগে সন্ত্রাসীদের সঙ্গে গোলাগুলি, ডিবি পুলিশের পরিদর্শক নিহত

১৯ মার্চ, সোমবার দিবাগত রাত ১টার দিকে মধ্য পীরেরবাগ আলিম উদ্দিন স্কুলের পাশে একটি বাড়িতে ডিবি পুলিশ অভিযানে গেলে এই ঘটনা ঘটে। অভিযানে তিনজনকে আটক করা হয়েছে। তবে তাদের নাম-পরিচয় জানা যায়নি।

 

মিরপুরের মধ্য পীরেরবাগে সন্ত্রাসীদের সঙ্গে গোলাগুলিতে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের এক পরিদর্শক নিহত হয়েছেন। এতে অপর এক পুলিশ সদস্য গুলিবিদ্ধ হয়েছেন। 

মঙ্গলবার সকালে মিরপুর বিভাগের উপ-কমিশনার (ডিসি) মাসুদ আহমেদ জানান, গুলিবিদ্ধ দুই পুলিশ সদস্যের মধ্যে এক পুলিশ সদস্য চিকিৎসাধীন অবস্থায় রাত ২টার দিকে মারা গেছেন। তার নাম জালাল উদ্দিন। তিনি ডিবির পরিদর্শক ছিলেন।

এর আগে ঘটনার পর ঢাকা মহানগর পুলিশ কমিশনার (ডিএমপি) আছাদুজ্জামান মিয়া ঘটনাস্থলে উপস্থিত হয়ে সাংবাদিকের জানান, সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে ওই বাড়িতে অস্ত্র উদ্ধারে অভিযান চালায় ডিবি পুলিশ। অভিযানের সময় সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায় এবং বিস্ফোরণ ঘটায়। এতে ‍পুলিশের দুই সদস্য গুলিবিদ্ধ হন। এর মধ্যে একজন পুলিশ সদস্যদের মাথায় গুলি লেগেছে। তাদের দ্রুত হাসপাতালে নেওয়া হয়।

তিনি আরও জানান, বাড়ি ঘিরে রেখে তল্লাশি চালানো হয়েছে। মনে হচ্ছে সন্ত্রাসীরা বাসার পেছনের বারান্দা দিয়ে বা দেয়াল টপকিয়ে পালিয়ে গেছে। তবে ওই বাড়ি থোকে নারীসহ তিনজনকে আটক করা হয়েছে। তাদের পরিচয় এখন বিস্তারিত বলা যাচ্ছে না।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কমিশনার বলেন, ‘এরা কোনো জঙ্গি গোষ্ঠীর কেউ কি না এখনই নিশ্চিত করে বলা যাচ্ছে না। সব কিছুই ক্ষতিয়ে দেখা হচ্ছে।’