ভোটগ্রহণ শুরু ব্রাহ্মণবাড়িয়া-১ আসনের

ভোটগ্রহণ শুরু ব্রাহ্মণবাড়িয়া-১ আসনের

নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে ব্রাহ্মণবাড়িয়ার-১ (নাসিরনগর) শূন্য আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণ শান্তিপূর্ণভাবে শুরু হয়েছে।

মঙ্গলবার সকাল ৮টা থেকে এই আসনের ৭৪টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকাল ৪টা পর্যন্ত। সকাল থেকে ভোটকেন্দ্রেগুলোতে ভোটারদের উপস্থিতি তেমন চোখে পড়েনি। তবে বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতি বাড়তে পারে বলে জানিয়েছেন প্রিজাইডিং অফিসাররা।

এই আসনের মোট ভোটার দুই লাখ ১৪ হাজার নয় জন। এর মধ্যে নারী ভোটার এক লাখ তিন হাজার ৫শ ৯৯ জন ও পুরুষ ভোটার এক লাখ ১০ হাজার ৪শ ১০ জন। মোট ভোট কেন্দ্র ৭৪টি। ভোটকক্ষ রয়েছে ৩৬৪টি। এই আসনে মোট তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তারা হলেন আওয়ামী লীগের প্রার্থী বিএম ফরহাদ হোসেন সংগ্রাম, জাতীয় পার্টির প্রার্থী রেজোওয়ান আহমেদ ও ইসলামী ঐক্যজোট প্রার্থী একেএম আশরাফুল হক।

নির্বাচনের রিটার্নিং অফিসার ও কুমিল্লার বিভাগীয় নিবাচন কর্মকর্তা মো. সাহেদুন্নবী চৌধূরী জানান, অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও সকলের কাছে গ্রহণযোগ্য একটি নির্বাচনের জন্য সকল আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়েছে। সকাল ৮টা থেকে ৭৪টি কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শান্তিপূর্ণভাবে শুরু হয়েছে। র‌্যাবের ২৬টি টহল টিম, সাত প্লাটুন বিজিবি, এক হাজার ৩৬ জন আনসার ও এক হাজার ৩শ পুলিশ সদস্য মোতায়েন রয়েছে। পাশাপাশি ২০জন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাঠে রয়েছেন বলে জানিয়েছেন তিনি।