প্রোফাইল: জিয়াউল ফারুক অপূর্ব

প্রোফাইল: জিয়াউল ফারুক অপূর্ব

জিয়াউল ফারুক অপূর্ব। ১৯৮৩ সালের ২৭ জুন তিনি ঢাকায় জন্ম লাভ করেন। অপূর্ব টেলিভিশন নাটকে অভিনয় দিয়ে তার কর্মজীবন শুরু করেন,পরে চলচ্চিত্রেও অভিনয় করেন। অভিনয়ের পাশাপাশি তিনি সঙ্গীতেরও চর্চা করেন। চার ভাই-বোনের মধ্যে তিনি চতুর্থ। বিবাহীত জীবনে তিনি একপুত্র সন্তানের বাবা। পুত্রের নাম জায়ান ফারুক আয়াশ। স্ত্রীর নাম নাজিয়া হাসান অদিতি। অভিনয় জীবনে প্রবেশ করেন ফেয়ার এন্ড হ্যান্ডসাম রিয়েলিটি শোয়ের এর মাধ্যমে। তারপর ক্যামেরার সামনে দাড়ান অমিতাভ রেজার পরিচালনায় নেসক্যাফে কফির বিজ্ঞাপনের মাধ্যমে। অভিনয়ের বাইরে তিনি গান করা, ছবি আঁকা, বই পড়া, গেমস খেলা, চলচ্চিত্র দেখাসহ বিভিন্ন বিনোদন মূলক কাজই করে থাকেন। তার প্রিয় রং সাদা-কালো। ইচ্ছা ছিলো অনেক কিছুই হবার কিন্তু পরবর্তীতে অভিনয় ভালোবেসে ফেলেন। ভবিষ্যত পরিকল্পনা না করেই তিনি তার পথচলা ধরে রেখেছেন।

কর্মজীবন

অপূর্বর কর্মজীবন শুরু হয় অমিতাভ রেজা চৌধুরী নির্দেশিত নেসক্যাফের বিজ্ঞাপনে মডেলিংয়ের মাধ্যমে। তার ল্যাব এইডের বিজ্ঞাপনও জনপ্রিয়তা লাভ করে।

 

২০০৬ সালে গাজী রাকায়েত পরিচালিত বৈবাহিক নাটক দিয়ে অভিনয়ে যাত্রা শুরু করেন।

 

অপূর্ব নিজের প্রযোজনা সংস্থা "এএসআই ক্রিয়েশন লিমিটেড" প্রতিষ্ঠা করেন এবং ২০১২ সালে ব্যাকডেটেড নামক টেলি চলচ্চিত্র পরিচালনা করেন। তিনি শিহাব শাহীন নির্দেশিত ভালোবাসার চতুষ্কোণ ধারাবাহিক নাটকের শিরোনাম গানে কণ্ঠ দেন।

 

অপূর্বর চলচ্চিত্রে অভিষেক হয় আশিকুর রহমান পরিচালিত গ্যাংস্টার রিটার্নস চলচ্চিত্র দিয়ে। ছবিটি ২০১৫ সালে ২৭ নভেম্বর মুক্তি পায়। এছাড়া তিনি মোরশেদুল ইসলামের পরিচালনায় বৃষ্টির দিন শিরোনামের একটি চলচ্চিত্রের অভিনয় করেন, কিন্তু কয়েকদিন চিত্রধারনের কাজ করার পর ছবিটি বাতিল করা হয়।

 

ব্যক্তিগত জীবন

অপূর্ব ২০১০ সালের ১৮ আগস্ট ভালোবেসে বিয়ে করে মডেল-অভিনেত্রী সাদিয়া জাহান প্রভাকে। অপূর্ব প্রভার প্রাক্তন প্রেমিক রাজিবের সাথে তার অবৈধ সম্পর্কের কথা জানতে পেরে ২০১১ সালের ২১ ফেব্রুয়ারি প্রভার সাথে বিবাহ বিচ্ছেদ করেন। প্রভার সাথে বিবাহবিচ্ছেদের পর অপূর্ব ২০১১ সালের ২১ ডিসেম্বর নাজিয়া হাসান অদিতিকে বিয়ে করেন। অপূর্ব-অদিতি দম্পতির একমাত্র সন্তান জায়ান ফারুক আয়াশ। পিতা ও পুত্রের জন্মদিন একই দিনে।