বিয়ে নিয়ে ভাবছেন মানারাত ভার্সিটির সেই ছাত্রী তমা!

বিয়ে নিয়ে ভাবছেন মানারাত ভার্সিটির সেই ছাত্রী তমা!

নতুন কিছু খবর দিলেন চিত্রনায়িকা তমা মির্জা। বর্তমানে নতুন ছবির বাইরে আইফ্লিক্সের জন্য ওয়েব সিরিজে অভিনয় করছেন তিনি। এ বিষয়ে বিস্তারিত জানতে চাইলে জাতীয় পুরস্কারপ্রাপ্ত এই অভিনেত্রী বলেন, বেশ কয়েকটি নতুন খবর দিতে চাই এ বছর।

এরমধ্যে আইফ্লিক্সের জন্য ওয়েব সিরিজে প্রথমবার অভিনয় করছি। অনেক ভালো একটি কাজ হচ্ছে এটি। কয়েকদিন শুটিং করেছি আমি।

ভালোবাসা দিবস উপলক্ষে করা এই ওয়েব সিরিজের নাম ‘বেটার হাফ’। পরিচালনা করছেন আর বি প্রীতম। আর আমার বিপরীতে এতে অভিনয় করছেন বায়েজীদ। একটা ছেলে এবং একটা মেয়ের গল্প নিয়ে বিস্তৃত হয়েছে এর গল্প।

বেশ কয়েকটি পর্ব থাকবে এ ওয়েব সিরিজের। আশা করি, দর্শক এটি বেশ উপভোগ করবেন। ‘বলো না তুমি আমার’, ‘মানিক রতন দুই ভাই’, ‘তোমার মাঝে আমি’, ‘ইভটিজিং’, ‘ও আমার দেশের মাটি’, ‘এক মন এক প্রাণ’, ‘তোমার কাছে ঋণী’, ‘নদীজন’, ‘অহংকার’ সহ বেশকিছু ছবি মুক্তি পেয়েছে তার।

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৫ এর আসরে ‘নদীজন’ ছবিতে অভিনয়ের জন্য পার্শ্ব চরিত্রে শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কারও পেয়েছেন তিনি। গত বছর মারিয়া তুষারের পরিচালনায় ‘গ্রাস’, দেবাশীষ বিশ্বাসের ‘চল পালাই’, রয়েল খানের ‘গেম রিটানর্স’ ও শাহাদৎ হোসেন লিটনের ‘অহংকার’ ছবিগুলোতে ভিন্ন কিছু চরিত্রে তাকে অভিনয় করতে দেখা গেছে।

বর্তমান কাজের বিষয়ে জানতে চাইলে তমা বলেন, গত বছর ‘কে’ নামে একটি ছবির কিছুদিন কাজ করেছিলাম। এ ছবির বাকি কাজ আবার শুরু করতে যাচ্ছি। আলম আশরাফ ছবিটি পরিচালনা করছেন। এ ছবিতে আমি বিদেশ থেকে আসা একটি মেয়ের চরিত্রে অভিনয় করছি। ছবির কাহিনীতে দেখা যাবে, একটি গবেষণামূলক কাজে আমি বিদেশ থেকে ঢাকায় আসি।

এরপর একটা শিশুর পরিচয় নিয়ে ঘটে নানান ঘটনা। আর এরইমধ্যে পরিচয় হয় শাহরিয়াজের সঙ্গে। কাহিনী মোড় নেয় অন্যদিকে। এর বেশি বলতে চাই না এখন। আশা করি, কাজটি দর্শকের পছন্দ হবে। শাকিব খান, আমিন খান, নিরবসহ ঢালিউডের আরো কয়েকজন নায়কের বিপরীতে কাজ করেছেন তমা।

গত বছর বেশ কয়েকটি ছবিতে কাজ করেন এ অভিনেত্রী। চলচ্চিত্রের বাজার এখন মোটেও সুবিধাজনক অবস্থানে নেই। একজন অভিনয়শিল্পী হিসেবে এ বিষয়টি কিভাবে দেখছেন জানতে চাইলে তমা মির্জা বলেন, যেভাবে চলছে সেভাবে চলতে থাকলে ইন্ডাস্ট্রি ঘুরে দাঁড়াবে না। এক বা দুইজনকে ঘিরে ইন্ডাস্ট্রি হয় না।

আরও কয়েকজন শিল্পীকে নিয়ে নতুন আঙ্গিকের কাজ করা প্রয়োজন। এক কথায় মানসম্মত কাজ বাড়ানো দরকার। এখন তো পেশাদার প্রযোজকও নেই। ভালো প্রোডাকশন হাউজের ছবি আগে যেভাবে দর্শকরা দেখত, সেটা থেকে বঞ্চিত হচ্ছে। কিছু ভালো কাজ হচ্ছে। কিন্তু সেটাও সংখ্যায় কম। আর সিনেমা হল মালিকরা তো সিনেমা হল বন্ধ করে দিতে চাইছে এখন।

কাজ নিয়ে কথা হবার পর ব্যক্তি জীবনের একটি বিষয় সম্পর্কে জানতে চাওয়া হয় তমার কাছে। তা হচ্ছে বিয়ে। তমা মির্জা এখনও বিয়ে করেননি। তাই তার কাছে জানতে চাওয়া হয় বিয়ের খবর কবে জানাবেন। এ প্রশ্নের জবাবে তমা মির্জা বলেন, বিয়ে কবে করবো তা এবার জানাতে চাই।

এতদিন না বললেও এবার বিয়ে নিয়ে সত্যিই আমি ভাবছি। আগামী বছরের শুরুতে বিয়ের কাজটা সেরে ফেলতে চাই। এদিকে বিয়ের পরও ভালো ছবিতে কাজের প্রস্তাব পেলে তমা মির্জা তা করবেন বলে জানালেন। তিনি বলেন, কাজ একদম ছেড়ে দিব না। ভালো কাজ পেলে করবো।

তবে অবশ্যই ফ্যামিলি লাইফ ঠিক রেখে কাজ করার ইচ্ছে রয়েছে আমার। আর আমি নাচের মেয়ে। তাই নাচটা আমি ছাড়তে পারব না। নাচের অনুষ্ঠানের পাশাপাশি বেছে বেছে কিছু ছবিতেও কাজ করার ইচ্ছে রয়েছে।