ছুরিকাঘাতে নবম শ্রেণির ছাত্র আদনান ইসফার নিহত

ছুরিকাঘাতে নবম শ্রেণির ছাত্র আদনান ইসফার নিহত

চট্টগ্রামে আদনান ইসফার (১৫) নামে এক নবম শ্রেনীর ছাত্রকে ছুরিকাঘাত করে হত্যা করাছে দুবৃত্তরা।

১৬ জানুয়ারি মঙ্গলবার দুপুর ২টার দিকে নগরীর জামালখান আইডিয়াল স্কুলের পাশে আজমিরী ওর্য়াকশপের সামনে এ ঘটনা ঘটেছে। নিহত আদনান ইসফার নগরীর কলেজিয়েট স্কুলের নবম শ্রেণির ছাত্র।

সে প্রাথমিক শিক্ষা সমাপনী ও জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছিল। পরিবারের সবার স্বপ্ন ছিল, সে বাবার মতোই প্রকৌশলী হবে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, আদনান হেঁটে যাচ্ছিলেন। এসময় কয়েকজন এসে তাকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। আদনান কিছুদূর এসে পড়ে যায়। গুরুত্বর আহত আদনানকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ(চমেক) হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

কেন, কী কারণে তাকে ছুরিকাঘাত করা হয়েছে, তা ধারণা করতে পারছেন না স্বজন ও সহপাঠীরা। প্রাথমিকভাবে পুলিশ বলছে, বন্ধুদের সঙ্গে দ্বন্দ্বের জের ধরে এ হত্যাকাণ্ড ঘটতে পারে। তবে দ্বন্দ্ব কী নিয়ে, তা এখনো স্পষ্ট করে বলতে পারছে না কেউ।

আদনান চট্টগ্রামের ফটিকছড়ির শাহনগর এলাকার আখতার আজমের ছেলে। আখতার খাগড়াছড়িতে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগে নির্বাহী প্রকৌশলী হিসেবে কর্মরত। তবে তাঁরা নগরের জামালখান এলাকায় ‘আম্বিয়া সেরিন’ নামের একটি বহুতল ভবনের ফ্ল্যাটে থাকেন। দুই ভাইবোনের মধে৵ আদনান ছোট।