পুলিশের ধাওয়ায় বিলে ঝাঁপ দিয়ে যুবকের মৃত্যু

পুলিশের ধাওয়ায় বিলে ঝাঁপ দিয়ে যুবকের মৃত্যু

পুলিশের ধাওয়ায় বিলে ঝাঁপ দিয়ে নিখোঁজ হওয়া তরুণের লাশ উদ্ধার করেছে এলাকাবাসী। গতকাল রবিবার ময়মনসিংহের ত্রিশালের শুকনি বিলের কচুরিপানার নিচ থেকে তার লাশ উদ্ধার করা হয়। পরে তার লাশ কাঁধে নিয়ে থানা ঘেরাও করার চেষ্টা করে উত্তেজিত জনতা। এক পর্যায়ে পুলিশের সঙ্গে স্থানীয় জনতার ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় এলাকায় ক্ষোভ বিরাজ করছে।

নিহত সজীব আহমেদ (১৯) পৌরশহরের চরপাড়া গ্রামের সাইফুল ইসলামের ছেলে। এলাকাবাসী জানায়, শুক্রবার বিকালে কয়েকজন বন্ধু মিলে তাস খেলার সময় পুলিশের ধাওয়া খেয়ে শুকনি বিলে ঝাঁপ দেয় সজীব। ওই বিলে দুদিন খোঁজার পর গতকাল রবিবার দুপুরে কচুরিপানার নিচ থেকে সজীবের লাশ উদ্ধার করে স্থানীয় এলাকাবাসী। এ ঘটনায় ক্ষোভে উত্তেজিত জনতা লাশ কাঁধে নিয়ে থানা ঘেরাও করার চেষ্টা করে।

এ সময় পুলিশ তাদের বাধা দিলে এলাকাবাসীর সাথে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। : নিহতের পরিবার জানায়, ভালুকায় ইয়ার্ন ডাইংয়ে কর্মরত সজীব ছুটিতে বাড়ি আসেন। শুক্রবার বিকালে বাড়ির পাশে শুকনি বিলের পাড়ে বসে কয়েকজন বন্ধু মিলে তাস খেলছিলেন। তাস খেলার খবর পেয়ে ত্রিশাল থানার এএসআই সোহেলের নেতৃত্বে কিছু পুলিশ সদস্য তাদের ধাওয়া দেয়। ধাওয়া খেয়ে শুকনি বিলে ঝাঁপ দেন সজীবসহ আরও দুজন। অন্য দুজন উঠে পুলিশের কাছে ধরা দিলেও পাড়ে উঠে আসতে পারেননি সজীব।

প্রায় ঘন্টাখানেক অপেক্ষার পর থানায় ফিরে আসে পুলিশ। এরপর থেকে দুদিন যাবৎ স্থানীয় এলাকাবাসী শুকনি বিলের কচুরিপনা সরিয়ে সরিয়ে সজীবের খোঁজ করতে থাকে। গতকাল রবিবার দুপুর দেড়টার দিকে তার লাশ উদ্ধার করা হয়। এএসপি আল আমিন বলেন, ‘পুলিশের ধাওয়ায় সজীব নিখোঁজের অভিযোগে তাকে উদ্ধারের চেষ্টা করেছি। লাশ পোস্টমর্টেমের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।