মঠবাড়িয়ায় স্বেচ্ছাসেবক লীগ নেতাকে হত্যা চেষ্টা, গ্রেপ্তার ২

মঠবাড়িয়ায় স্বেচ্ছাসেবক লীগ নেতাকে হত্যা চেষ্টা, গ্রেপ্তার ২

পিরোজপুরের মঠবাড়িয়ায় স্বেচ্ছাসেবক লীগ নেতা ও ডিস ব্যবসায়ী রাকিবুল ইসলাম রাজুকে কুপিয়ে হত্যা চেষ্টার ঘটনায় মামলা হয়েছে।

গতকাল শুক্রবার (২৩ মার্চ) রাতে আহত রাজুর স্ত্রী ফাতেমা-তুজ-জাহান বাদী হয়ে স্থানীয় উপজেলা চেয়ারম্যান আশরাফুর রহমানের বড় ভাই ও উপজেলা আওয়ামীলীগের সদস্য রিয়াজ উদ্দিন, যুবলীগ নেতা শাহীন শরীফ, পৌর ছাত্রলীগের সভাপতি শরিফুল ইসলাম রাজুসহ ৭জনকে নামীয় ও অজ্ঞাত ৫/৬ জন। তারা সবাই স্থানীয় আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মী।

মামলা সূত্রে জনাগেছে, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক ও ডিস ব্যবসায়ী রাকিবুল ইসলাম রাজুর কাছে আসামীরা দীর্ঘদিন ধরে দুই লক্ষ টাকা চাঁদা দাবি করে আসছিল। দাবিকৃত টাকা দিতে অস্বীকৃতি জানালে গত বৃহস্পতিবার রাত ১২টার সময় রাজু ব্যবসা প্রতিষ্ঠান থেকে মটর সাইকেল যোগে বাড়ি ফেরার পথে আসামীরা পথরোধ করে হত্যার উদ্দেশ্যে ধাড়ালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে। এসময় রাজুর ডাক চিৎকারে এলাকার লোকজন এগিয়ে এলে মামলার প্রধান আসামি আগ্নেয় অস্ত্রদিয়ে ফাঁকা গুলি করে ঘটনাস্থল ত্যাগ করে।

এব্যাপারে প্রধান আসামি রিয়াজ উদ্দিন জানান, রাজনৈতিকভাবে হয়রানি করার জন্য আমাকে এ মামলায় আসামি করা হয়েছে।

মঠবাড়িয়া থানার অফিসার ইন-চার্জ গোলাম ছরোয়ার জানান, এ ঘটনায় মামলার এজাহার ভুক্ত আসামি সোহেল ও ঘটনার সাথে জড়িত সন্দেহে লিমনকে গ্রেপ্তার করে শনিবার আদালতে সোপর্দ করেছে। বাকী আসামি গ্রেপ্তারের চেষ্টা চলছে।