কুমিল্লায় আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা

কুমিল্লায় আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা

কুমিল্লায় হাজী মোহাম্মদ মনির হোসেন নামের এক আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। শনিবার রাত পৌনে ৯টার দিকে জেলার তিতাস উপজেলার জগতপুর ইউনিয়নের ভাটিপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহত হাজী মনির ওই ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ছিলেন। সে তিতাস উপজেলার ভাটিপাড়া গ্রামের আবদুল মফিজের পুত্র।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, নিহত হাজী মনিরের (৫০) সাথে স্থানীয় কিছু লোকের দীর্ঘ দিন ধরে রাজনৈতিক, গোষ্ঠিগত ও ব্যক্তিগত বিরোধ চলে আসছিল। শনিবার রাতে সে ভাটিপাড়া গ্রামের স্কুলের সামনে বসে থাকা অবস্থায় দুর্বৃত্তরা তাকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি চালায়। এতে সে গুরুতর আহত হয়।

স্থানীয়রা তাকে উদ্ধার করে দাউদকান্দির গৌরিপুর হাসপাতালে নেয়ার পর রাত সাড়ে ১০টার দিকে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

তিতাস থানার ওসি নুরে আলম মুঠো ফোনে জানান, ব্যক্তিগত ও রাজনৈতিক বিরোধের জের ধরে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়েছে, এখনো এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

রাত সোয়া ১১টার দিকে কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মো: সাখাওয়াত হোসেন জানান, দুর্বৃত্তরা হাজী মনিরের বুকে কয়েক রাউন্ড গুলি চালিয়েছে। ঘটনার সাথে জড়িতদের আটক করতে পুলিশ এলাকায় অভিযান শুরু করেছে।