এফডিসিতে রাজ্জাকের নামে স্থাপনা চায় শিল্পী সমিতি

এফডিসিতে রাজ্জাকের নামে স্থাপনা চায় শিল্পী সমিতি

নায়করাজ রাজ্জাকের জন্মদিন আগামীকাল ২৩ জানুয়ারি। দিনটিকে কেন্দ্র করে বিএফডিসিতে দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করেছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বিভিন্নভাবে তাঁকে স্মরণ করা হবে। এ সময় শিল্পী সমিতির পক্ষ থেকে কর্তৃপক্ষের কাছে দাবি করা হবে, এফডিসিতে যেন নায়করাজ রাজ্জাকের নামে কোনো একটি স্টুডিও বা স্থাপনার নামকরণ করা হয়। রাজ্জাককে নিয়ে এমন দাবির কথাটি জানিয়েছেন শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান।

জায়েদ খান বলেন, ‘নায়করাজের জন্মদিনে আমাদের একটাই চাওয়া, সেটি হচ্ছে এফডিসিতে আমরা উনার নামে একটি স্থাপনা চাই। বিষয়টি নিয়ে আমরা অনেক আগে থেকেই দাবি করে আসছিলাম। আগামীকাল চলচ্চিত্রের সিনিয়র শিল্পীদের নিয়ে আবারও বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালকের কাছে দাবিটি নিয়ে বসব।’

জায়েদ খান আরো বলেন, ‘আমাদের চলচ্চিত্রের উন্নয়নে যাঁরা ভূমিকা রেখেছেন, তাঁদের সম্মানে বিভিন্ন ফ্লোরের নামকরণ করা হয়েছে। জসিম ভাইয়ের নামে একটি ফ্লোর রয়েছে, মান্না ভাইয়ের নামে একটি ফ্লোর রয়েছে। এখন কথা হচ্ছে, নায়করাজ যেহেতু আমাদের নায়কদের রাজা, উনার নামে একটি স্থাপনা আমরা চাইতেই পারি। এটা আসলে উনাকে সম্মান দেওয়া। আশা করি, এফডিসি কর্তৃপক্ষ বিষয়টি সুন্দর একটি সমাধান দেবে।’

আগামীকাল সকাল ৯টায় নায়করাজ রাজ্জাকের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে শুরু হবে শিল্পী সমিতির অনুষ্ঠান। দিনব্যাপী কিছু আয়োজনে এফডিসিতে সকালে কোরআন খতম করা হবে। বাদ আসর মিলাদের আয়োজন করা হয়েছে বলেও জানান জায়েদ খান।

হৃদরোগে আক্রান্ত হয়ে গত বছরের ২১ আগস্ট সন্ধ্যায় রাজধানীর ইউনাইটেড হাসপাতালে মারা যান নায়করাজ রাজ্জাক। তাঁর বয়স হয়েছিল ৭৫ বছর। রাজধানীর বনানী কবরস্থানে নায়করাজকে সমাহিত করা হয়।