স্টার সিনেপ্লেক্স খুলছে ২৩ অক্টোবর

স্টার সিনেপ্লেক্স খুলছে ২৩ অক্টোবর

আগামী ১৬ অক্টোবর থেকে চলচ্চিত্র প্রদর্শনের অনুমতি দিয়েছে তথ্য মন্ত্রণালয়। বুধবার কোভিড-১৯ এর বর্তমান পরিস্থিতিতে যথাযথ স্বাস্থ্যবিধি পালন ও সামাজিক দূরত্ব নিশ্চিত করে সিনেমা হলের আসন সংখ্যার কমপক্ষে অর্ধেক খালি রাখা সাপেক্ষে এ অনুমতি দিয়ে একটি পরিপত্র জারি করেছে মন্ত্রণালয়। 

 

তবে ১৬ অক্টোবর থেকে সিনেমা হল খোলার অনুমতি দিলেও স্টার সিনেপ্লেক্স খুলছে আগামী ২৩ অক্টেবর। দর্শক এবং নিজেদের কর্মীদের স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে প্রয়োজনীয় প্রস্তুতি গ্রহণের সুবিধার্থেই প্রায় এক সপ্তাহের মতো সময় নিচ্ছেন বলে জানান স্টার সিনেপ্লেক্সের মিডিয়া অ্যান্ড মার্কেটিং বিভাগের সিনিয়র ম্যানেজার মেসবাহ উদ্দিন আহমেদ।

 

তিনি বলেন, আমরা বরাবরই হলের পরিবেশ পরিষ্কার-পরিচ্ছন্ন এবং স্বাস্থ্যসম্মত রাখতে সচেষ্ট। স্বাস্থ্যবিধির শতভাগ মেনেই তারা সিনেমা হলের কার্যক্রম পরিচালনা করবেন। দীর্ঘদিন বন্ধ থাকার কারণে প্রতিষ্ঠানটির কর্মীরা অনেকে ঢাকার বাইরে ছিলেন। সিনেমা হল খোলার বিষয়ে সরকারের অনুমতির খবরে তারা ঢাকায় আসার পর তাদের করোনা টেস্ট করা এবং প্রয়োজনসাপেক্ষে কোয়ারেন্টাইনে রাখাসহ স্বাস্থ্য নিরাপত্তার জন্য যাবতীয় পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। এক সপ্তাহ সময় লাগবে স্টার সিনেপ্লেক্সের।

 

এদিকে দীর্ঘদিন বন্ধ থাকার কারণে সিনেমা হলগুলো চরম সংকটময় অবস্থায় পড়েছে। বড় অংকের আর্থিক ক্ষতির মুখে পড়েছেন হল মালিকরা। এ অবস্থা থেকে উত্তরণের জন্য প্রধানমন্ত্রীর কাছে আবেদন করেন হল মালিক এবং চলচ্চিত্রশিল্প সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠন। প্রধানমন্ত্রী সে আবেদনে সাড়া দিয়ে আর্থিক সহায়তা তহবিল প্রদান করেন। এজন্য প্রধানমন্ত্রীর কাছে বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান।