শুটিং বন্ধ করলেন অক্ষয়'হ্যাশট্যাগ মিটু'র জেরে

শুটিং বন্ধ করলেন অক্ষয়'হ্যাশট্যাগ মিটু'র জেরে

বলিউডে চলছে 'হ্যাশট্যাগ মিটু' ঝড়। একের পর এক বিতর্কিত যৌন হেনস্থার খবর বের হয়ে আসছে। আর এনিয়ে এগিয়ে প্রতিবাদ করছেন বলিউডের তারকারা। যৌন হেনস্থার প্রতিবাদে এবার 'হাউসফুল-' থেকে সড়ে দাঁড়ালেন অক্ষয় কুমার।

অন্তত তিনজন নারী অভিযোগ তুলেছেন সাজিদ খানের বিরুদ্ধে। তাঁদের মধ্যে রয়েছেন অভিনেত্রী সালুনি চোপড়া, র্যাচেল হোয়াইট সাংবাদিক কারিশমা উপাধ্যায়। সামাজিক যোগাযোগমাধ্যমে তাঁরা জানিয়েছেন তাঁদের সঙ্গে সাজিদ খানের উৎপীড়নমূলক অন্যায় আচরণের ঘটনা। তাঁদের দাবি, প্রত্যেকের কাছেই নোংরা আবদার করেছেন সাজিদ খান, দিয়েছেন কুপ্রস্তাব। এদের মধ্যে সাংবাদিক কারিশমার করা অভিযোগটি ভয়াবহ। আর সালুনিকে জানিয়ে দেওয়া হয়েছিল, যা বলবে তা না করলে ছবিতেই নেবেন না সাজিদ।

টুইটারে অক্ষয় লেখেন, আমি দেশে ছিলাম না। সবে ফিরেছি। এসেই খবরগুলো দেখলাম। আমি হাউজফুল -এর প্রযোজককে শুটিং বন্ধ রাখার অনুরোধ করেছি। পরবর্তী তদন্ত না হওয়া পর্যন্ত শুটিং বন্ধ রাখলে ভাল। এটা এমন একটা বিষয় যাতে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া উচিত। অভিযোগ প্রমাণিত হয়েছে এমন কারও সঙ্গে আমি কাজ করব না। যারা নিগৃহীতা তাদের বিচার পাওয়া উচিত।

 বলিউডের এক সূত্র সাংবাদিকদের জানান, নিজের ২৮ বছরের ক্যারিয়ারে কখনও শুটিং বাতিল করেননি অক্ষয়।'হ্যাশট্যাগ মিটু' এমন জায়গায় পৌঁছেছে, যাকে অবহেলা করতে পারেননি তিনি। এই প্রথমবার শুটিং বাতিল করে দিলেন।

 এর আগে অক্ষয়ের মতই সরে দাড়িয়েছেন আমির খানও।বলিউড পরিচালক সুভাষ কপূরের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনেছিলেন অভিনেত্রী গীতিকা ত্যাগী। সেই পরিচালকের সঙ্গেই কাজ করার কথা ছিল আমিরের। গুলশন কুমারের বায়োপিকমোগুলপরিচালনা করার কথা ছিল সুভাষের। মনে করা হচ্ছে, অভিযোগ জানার পরই সেই বায়োপিক থেকেই সরে দাঁড়ালেন মিস্টার পারফেকশনিস্ট।