চ্যানেল টোয়েন্টিফোর’র মালিক এ কে আজাদের বাড়ি ভেঙে দিচ্ছে রাজউক

চ্যানেল টোয়েন্টিফোর’র মালিক এ কে আজাদের বাড়ি ভেঙে দিচ্ছে রাজউক

ব্যাবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই’র সাবেক প্রেসিডেন্ট, শিল্প প্রতিষ্ঠান হামীম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক, দৈনিক সমকালের প্রকাশক এবং বেসরকারি টেলিভিশন চ্যানেল টোয়েন্টিফোর’র মালিক এ কে আজাদের গুলশানের বাড়ি ভেঙে দিচ্ছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। রাজউক’র নকশা বহির্ভূত হওয়ায় বাড়িটি ভেঙে দেয়া হচ্ছে।

মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট অলিউর রহমানের নেতৃত্বে একটি দল ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এ সময় গুলশান-২ নম্বর সার্কেল এলাকার ৮৬ নম্বর সড়কের ১ নম্বর বাসাটি রাজউক নকশা বহির্ভূত হওয়ায় ভেঙে ফেলার আদেশ দেয়া হয়।

জানা গেছে, মঙ্গলবার সকাল থেকেই রাজউক কর্মকর্তারা স্কেডেটরসহ বিভিন্ন যন্ত্র দিয়ে বাড়িটির প্রবেশমুখ থেকে ভাঙা শুরু করে। অভিযানের আগে সকালে বাড়ির বিদ্যুৎ ও গ্যাসসহ বিভিন্ন সেবা সার্ভিসের সংযোগ বিচ্ছিন্ন করা হয়। অভিযানে বেলা সাড়ে ১১টা পর্যন্ত ওই বাড়ির সামনের দেয়াল, গাড়ি বারান্দা ও একটি ব্যালকনির কিছু অংশ ভেঙে ফেলতে দেখা যায় রাজউক কর্মীদের।

অভিযান চলাকালে ওই বাড়ি থেকে ব্যাগ হাতে বেরিয়ে যেতে দেখা যায় কয়েকজনকে। এক পর্যায়ে এ কে আজাদ এসে রাজউক কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন। তবে সাংবাদিকদের সঙ্গে তিনি কোনো কথা বলেননি।

রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট অলিউর রহমান বলেন, ওই বাড়ির কোনো নকশা নাই। পুরো বাড়ি বানিয়েছে নকশা ছাড়া। একটা স্ট্রাকচারাল নকশা তারা দেখিয়েছেন… কিন্তু তা রাজউক অনুমোদিত নয়। এখন বিস্তারিত আর কিছু বলা যাবে না। আমরা কাজ করি। কাজ শেষ করে বলব।

রাজউকের অভিযোগের বিষয়ে এ কে আজাদের কোনো বক্তব্য পাওয়া যায় নি।