প্রোফাইল: সৌম্য সরকার

প্রোফাইল: সৌম্য সরকার

ফুল নাম: সৌম্য সরকার

জন্ম তারিখ: 25 ফেব্রুয়ারি, 1993

জন্ম স্থান: সাতক্ষীরা, বাংলাদেশ

উচ্চতা: 5 ফুট 10 ইঞ্চি

পেশা: ক্রিকেটার

রোল: অলরাউন্ডার

ব্যাটিংয়ের ধরণ: বামহাতি

বোলিংয়ের ধরণ: ডানহাতি মিডিয়াম-ফাস্ট

বান্ধবী: N / A

ধর্ম: হিন্দুধর্ম

 

সৌম্য সরকার বাংলাদেশ ক্রিকেট টিমের একজন গুরুত্বপূর্ণ ওপেনিং  ক্রিকেটার। 23 এপ্রিল, 2015 তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে প্রথম সেঞ্চুরি করেন সৌম্য সরকার।  ইতিমধ্যে তিনি একজন সফল ওপেনার যেখানে বাংলাদেশ টিম ঘন ঘন সমস্যা সম্মুখীন হবে তার সক্ষমতার প্রমাণ রাখে।

 

সৌম্য সরকার প্রারম্ভিক জীবন:

সৌম্য সরকার 25 ফেব্রুয়ারি, 1993 বাংলাদেশে  সাতক্ষীরা জেলায় জন্মগ্রহণ করেন। কিশোর মোহন সরকার তার পিতা।  অন্যান্য বাংলাদেশী সফল ক্রিকেটার মতো তিনিও বিকেএসপির চর্চিত যেখানে তিনি ভাল ক্রিকেট শিখেছে। তিনি 2012 সালে অনূর্ধ্ব -19 বিশ্বকাপে অংশ নেন এবং এই টুর্নামেন্টে ভয়ঙ্কর কর্মক্ষমতা দেখিয়েছে। তার প্রথম জীবনে, সৌম্য সরকার একজন শিক্ষক হতে চেয়েছিলেন কিন্তু ভাগ্যক্রমে তিনি ক্রিকেট বিশ্বে ক্যারিয়ার বিল্ড আপ করেন।

 

 

সৌম্য সরকার ক্যারিয়ার:

সৌম্য সরকার এখন টাইগার ক্রিকেট অঙ্গনে  ডিসেম্বর 01, 2014. জিম্বাবুয়ের বিপক্ষে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়। আশ্চর্যজনক খুব অল্প সময়ের মধ্যেই  তিনি বাংলাদেশ ক্রিকেট টিম এর একটি গুরুত্বপূর্ণ অংশ হয়ে যায়। ক্রিকেট বিশ্বের মাঝে নিজেকে একটি মধ্যে সক্রিয় প্রায় উঠতি তারকা হিসেবে প্রমাণ রাখছেন। হোম সিরিজে বিশ্বকাপের পর তিনি মিরপুর পাকিস্তানের বিপক্ষে প্রথম একশ করেছেন. বর্তমানে তিনি বাংলাদেশ ক্রিকেট দলের জন্য একটি সফল টপ অর্ডার ব্যাটসম্যান। 

 

ম্যান অফ দ্য ম্যাচ:

1. 22 এপ্রিল 2015 পাকিস্তানে

2. 12 জুলাই 2015 দক্ষিণ আফ্রিকায়

3.15 জুলাই 2015 দক্ষিণ আফ্রিকায়

 

সিরিজের পুরষ্কার প্লেয়ার হন 2015 তে দল দক্ষিণ আফ্রিকা।

টোয়েন্টি 20 আন্তর্জাতিক ক্রিকেট:

ম্যাচ সেরা  পুরস্কার :

1. 2 মার্চ 2016 পাকিস্তানে