প্রোফাইল: সারা আলী খান

প্রোফাইল: সারা আলী খান

বলিউডে পরিবারতন্ত্র নতুন কিছু নয়। বাবা, মায়ের পথ ধরে রূপালি পর্দায় পা রাখার নজির অহরহ। এই কাতারে যোগ দিচ্ছেন বলিউডের নবাব সাইফ আলী খানের মেয়ে সারা আলি খান, গুঞ্জনটা অনেক দিন থেকেই বলিপাড়ার বাতাসে।অভিষেক কাপুরের ছবি ‘কেদারনাথ’ দিয়ে বলিউডে শুভ সুচনা হবে সারার। এ ছবিতে নবাবজাদীর বিপরীতে থাকছেন সুশান্ত সিংহ রাজপুত। খুব দ্রুতই আনুষ্ঠানিকভাবে ক্যামেরার সামনে দাঁড়াবেন সাইফ-অমৃতা দম্পতির মেয়ে সারা।

 

দিন কয়েক আগেও সারার বলিউড ডেবিউ নিয়ে বেশ আপত্তিই শোনা গিয়েছিল স্বয়ং সাইফের কাছ থেকেই। বাবা হিসেবে মেয়ের ক্যারিয়ার নিয়ে চিন্তার কথাও বলেছিলেন তিনি।

 

কিন্তু সাইফপত্নি কারিনা খোলা গলায় প্রশংসা করলেন সারার। সম্প্রতি, সাংবাদিকদের সামনে সারাকে অত্যান্ত বুদ্ধিমতী অভিহিত করে বেবো বলেন, এটা সারার জিনেই রয়েছে। সারার সৌন্দর্যের প্রশংসায়ও পঞ্চমুখ কারিনা। সৌন্দর্য ও ট্যালেন্ট দিয়ে সে ইন্ডাস্ট্রিতে নিজের জায়গা করে নেবে বলেও বিশ্বাস কারিনার।

 

ভারতীয় গণমাধ্যমের খবর, কারিনা নাকি চেয়েছিলেন করন জোহরের হাত ধরেই সারার অভিষেক হোক। ইতিমধ্যেই আলিয়া ভাট, বরুণ ধাওয়ানের মতো তারকাদের এন্ট্রি করিয়েছেন করন। কিন্তু সারার মা অমৃতা সিংহের সঙ্গে করণের মনোমালিন্যের কারণে নাকি তার ছবিতে অভিষেক করছেন না সারা।

 

বলিউডের প্রভাবশালী নায়ক সাইফ আলী খানের মেয়ে সারা খান।  নিউইয়র্কের কলোম্বিয়া বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক শেষ করেছেন সারা।

 

বলিউডের নবাব সাইফ আলি খান ও তার প্রাক্তন স্ত্রী অমৃতা সিংয়ের মেয়ে সারা। ১৯৯১ সালে বিয়ের বন্ধনে আবদ্ধ হয়েছিলেন তারা। এরপর ২০০৪ সালে তারা তাদের সংসারের ইতি টানেন। মেয়ে ছাড়া তাদের একটি পুত্র সন্তান রয়েছে। তার নাম ইব্রাহিম আলি খান।

তার সৎ মা কারিনা কাপুর খান সম্প্রতি জানিয়েছেন, তাদের মেয়ে (মূলত সাইফ আলী খান ও অমৃতা সিং এর মেয়ে) সারা আলী খান এখনই বলিউডে আসবে না। সে তার লেখাপড়া শেষ করেই বলিউডে পা রাখতে পারে।

 

টাইমস অব ইন্ডিয়ার ওই প্রতিবেদনে বলা হয়, মেয়ে সারা যদি অভিনয়ে আগ্রহী হয় তবে বাবা হিসেবে মেয়েকে সহযোগিতা করবেন সাইফ আলী খান। তবে সাইফ মনে করেন অভিনয়ে আসার আগে সারার কিছুটা ওজন কমানো দরকার।

২০১২ সালে লাইফস্টাইল ম্যাগাজিন `হ্যালো`র প্রচ্ছদে মা অমৃতা সিংয়ের সঙ্গে হাজির হন সারা। সাইফ আলী খানের সঙ্গে বিচ্ছেদের পর সেবারই প্রথম মেয়েকে নিয়ে অমৃতা হাজির হয়েছিলেন মিডিয়াতে।

 

সাইফ আলি খান চাননি তার মেয়ে সারা বলিউডে আসুক

সারা আলী খান সারা আলী খান

বলিউডে এখন সব তারকা সন্তানেরা পা রাখতে শুরু করেছেন। সেই ধারাকে অব্যহত রেখে এবার বলিউডে পা রাখতে যাচ্ছেন সাইফ আলি খানের মেয়ে সারা আলি খান।

বলিউডের ছোট নবাব সাইফ আলি খান। তার মা, স্ত্রী, বোন, বোনের স্বামী অর্থাৎ পরিবারের সবাই চলচ্চিত্র জগতের বাসিন্দা। তবে তিনি নিজে বলিউড অভিনেতা হলেও, তার মেয়ে এই জগতে আসুক, তা তিনি চাননি। কিন্তু তা সত্ত্বেও বলিউডে পা রেখেছেন সাইফ-অমৃতা সিং কন্যা সারা আলি খান।

সারা আলি খানের ক্যারিয়ার বা ইন্ডাস্ট্রি নিয়ে কোন নেতিবাচক কথা যে সাইফ বলবেন না, তা জানিয়ে দিয়েছেন। তবে মেয়েকে নিয়ে তিনি চিন্তা করেন বলে জানিয়েছেন।

মেয়েকে নিয়ে ঠিক কেমন বিষয়ে চিন্তা করেন সাইফ, সেই প্রসঙ্গে তিনি বলেন, ‘কোন ধরনের সম্পর্কের মধ্যে দিয়ে মেয়ে যাচ্ছে তা নিয়ে ভাবি। ব্যর্থ হলে কীভাবে সেসবের সঙ্গে মোকাবিলা করবে, এসব বিষয় আমাকে ভাবায়।’

সব বাবার মতো সাইফ আলি খানও নিজের মেয়েকে নিয়ে ভাবেন। তবে নার্ভাস নন। কারণ তিনি মেয়ের প্রতিনিধি নন।

তিনি জানান, মেয়ে নিজের ইচ্ছায় এই জগতে প্রবেশ করছে, সেজন্য তিনি আনন্দিত। একজন অভিনেত্রী হিসেবে সারাকে কাজের প্রতি একশত ভাগ সৎ থাকার পরামর্শ তিনি দিয়েছেন। বাবার পরামর্শ মেনে বলিউডে মেয়ের অভিষেক বেশ ভালভাবে হবে বলেই আশা করছেন অনেকে।