যা থাকছে ‘স্যামসাং গ্যালাক্সি এস৯’ স্মার্টফোনে

যা থাকছে ‘স্যামসাং গ্যালাক্সি এস৯’ স্মার্টফোনে

ফেব্রুয়ারি মাসে আসছে স্যামসাংয়ের নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন ‘গ্যালাক্সি এস৯’ এবং ‘গ্যালাক্সি এস৯ প্লাস’। সম্প্রতি অনুষ্ঠিত কনজ্যুমার ইলেক্ট্রনিকস শো’তে বিষয়টি নিশ্চিত করেছিল দক্ষিণ কোরিয়ার এ প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান।

 

কি থাকবে নতুন দুই স্মার্টফোনে, এমন প্রশ্ন এখন সবার মুখে। এরই মধ্যে ফোনটির বেশ কিছু ফিচার ফাঁস হয়েছে। স্মার্টফোনের বিভিন্ন তথ্য ফাঁস করার দিক থেকে এগিয়ে আছে ইভান ব্লাস। নির্মাতা প্রতিষ্ঠাের দেওয়া তথ্য অনুযায়ী ভেঞ্চার বিট এক প্রতিবেদনে জানিয়েছে, দুটি ফোনে থাকবে যথাক্রমে ৫.৮ ইঞ্চি এবং ৬.২ ইঞ্চি সুপার অ্যামোলেড ডিসপ্লে।

 

ফোন দুটিতে ব্যবহার করা হতে পারে স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপসেট। তবে মার্কিন যুক্তরাষ্ট্র এবং চীনের বাইরে অন্যান্য দেশের জন্য থাকতে পারে স্যামসাংয়ের তৈরি এক্সিনোস ৯৮১০ চিপসেট।

 

গ্যালাক্সি এস৮-এর তুলনায় আরও উন্নত ক্যামেরা থাকবে নতুন ফোনে। গ্যালাক্সি এস৯-এ সিঙ্গেল লেন্স রিয়ার ক্যামেরা থাকলেও এস৯ প্লাসে থাকতে পারে ডুয়েল লেন্স রিয়ার ক্যামেরা। তবে গ্যালাক্সি এস৯-এ থাকছে ৪ গিগাবাইট র‍্যাম ও ৬৪ গিগাবাইট স্টোরেজ এবং এস৯ প্লাসে থাকছে ৬ গিগাবাইট র‍্যাম ও ১২৮ গিগাবাইট বিল্ট ইন স্টোরেজ, এমনটি জানিয়েছেন ইভান ব্লাস।

 

ফোন দুটির ছবিও ইতোমধ্যে প্রকাশ করেছেন ইভান ব্লাস। ছবিতে দেখানো ফোনের ডিসপ্লেতে ১৬ মার্চ তারিখ দেওয়া রয়েছে। ধারণা করা হচ্ছে আগামী ১৬ মার্চ আনুষ্ঠানিকভাবে বাজারে ছাড়া হবে ফোন দুটি।